মাশরাফির অনুরােধে অধিনায়কের দায়িত্ব পেলেন মুশফিক

image_print

ওয়াইডনিউজ ডেস্ক: বাংলাদেশ দলের দুই ফরম্যাটের দুই অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ও মুশফিকুর রহিম প্রথমবারের মতো ঢাকা প্রিমিয়ার লিগে একই দলে খেলছেন। এর আগে জাতীয় দলের হয়ে দীর্ঘ সময় ধরে নিজেদের ড্রেসিং রুম শেয়ার করলেও প্রথমবারের মতো প্রিমিয়ার লিগে এমনটা ঘটেছে। চলতি মৌসুমের প্রথম দুই ম্যাচেই জয় নিয়ে মাঠ ছেড়েছে লিজেন্ডস অব রূপগঞ্জ।

দলবদল হওয়ার পর অনেকেই সংশয় ছিল কে হতে পারে রূপগঞ্জের অধিনায়ক? তবে সব শঙ্কা দূর করে ঘোষণা আসে চলতি মৌসুমে মুশফিকই দলকে নেতৃত্ব দিবেন। শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচ জয়ের পর সাংবাদিকদের মুখোমুখি হন জয়ী দলের অধিনায়ক মুশফিকুর রহিম। তিনি বলেন, জাতীয় দলের সীমিত ওভারের অধিনায়কের সাথে খেলা উপভোগ করছেন।

“উনার মতো ক্রিকেটারের সাথে খেলতে পারা সত্যি বড় ব্যাপার। প্রথমবারের মতো কোন ফ্র্যাঞ্জইজিভিত্তিক টুর্নামেন্টে দু’জনেই একই দলে খেলছি। মাশরাফি ভাই অনুরোধ করেছিলেন যেন তার দায়িত্বটা আমি নিই যাতে করে উনি কোন চাপ ছাড়াই খেলতে পারেন এবং দলের জন্য সেরাটা দিতে পারেন। উনার মতো যখন কেউ তার কাছ থেকে দায়িত্ব নেয়ার জন্য অনুরোধ করে তখন আপনার দায়িত্ব থাকে দলের জন্য শতভাগের চেয়েও বেশি দেয়া। আসন্ন ম্যাচগুলোতে আরো ভালো করতে পারি সেটারই চেষ্টা করবো।”

প্রিমিয়ার লিগে ব্যাট হাতে বেশ উজ্জ্বল রূপগঞ্জের এই অধিনায়ক। প্রথম ম্যাচে হার না মানা ৭৫ রানের ম্যাচ জয়ী ইনিংসের পর দ্বিতীয় ম্যাচে হাঁকান সেঞ্চুরি। উভয় ম্যাচেই নির্বাচিত হন ম্যাচ সেরা। প্রিমিয়ার লিগে ভালো করতে পেরে আনন্দিত মুশফিক। আসন্ন ম্যাচগুলোতেও নিজের ফর্ম ধরে রাখার চেষ্টা করবেন বলে জানিয়েছেন তিনি।

মুশফিক বলেন, “সব ফ্র্যাঞ্জইজিদের আশা থাকে জাতীয় দলের ক্রিকেটাররা অন্যান্য ক্রিকেটার চেয়ে ভালো পারফর্ম করবে। আল্লাহ্‌র রহমতে সবাই অনেক ভালো করছে এবং এটাই আমাদের দায়িত্ব। অন্যান্য ক্রিকেটারদের চেয়ে যদি জাতীয় দলের ক্রিকেটাররা ভালো খেলতে না পারে তাহলে আমাদের জাতীয় দলের খেলার গুরুত্ব অন্যরকম হয় না। চেষ্টা করবো নিজের এই ফর্ম ধরে রাখার।”

image_print

Be the first to comment on "মাশরাফির অনুরােধে অধিনায়কের দায়িত্ব পেলেন মুশফিক"

Leave a comment

Your email address will not be published.


*


Pin It on Pinterest